সকল মেনু

পুঁজিবাজারে ২০০ কোটি টাকা বিনিয়োগ করবে ব্র্যাক ব্যাংক

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারে বিনিয়োগের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠনের সিদ্ধান্ত নিয়েছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকটির পর্ষদ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হুসাইন স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ব্যাংকের ৩১৭তম পর্ষদ সভায় ২০০ কোটির বিশেষ তহবিল গঠনের অনুমোদন দেওয়া হয়েছে। আমরা ওই ফান্ড ম্যানেজ এবং পুঁজিবাজারে বিনিয়োগ করব।

এর আগে গত ২৩ মার্চ বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক চিঠিতে ব্র্যাক ব্যাংককে ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন ও পুঁজিবাজারে বিনিয়োগের জন্য বলা হয়।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে পুঁজিবাজার নেতিবাচক প্রবণতায় রয়েছে। প্রতিনিয়ত মূল্যসূচক ও আর্থিক লেনদেনের পরিমাণ কমছে। যার ধারাবাহিকতায় ৭০-৮০ কোম্পানির শেয়ারে ক্রেতা না পাওয়ার মতো ঘটনাও ঘটছে। যাতে করে বিনিয়োগকারীদের মধ্যে তৈরি হয়েছে নানা শঙ্কা।

তবে কমিশন আরও আগেই থেকেই নানাভাবে বাজারে বিনিয়োগ আনার চেষ্টা করছে। যার ধারাবাহিকতায় গত ২৯ মার্চ অতালিকাভুক্ত ২৬ বিমা কোম্পানিকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) জন্য ফাইল দাখিল ও ইক্যুইটির ২০ শতাংশ শেয়ারবাজারে বিনিয়োগে পদক্ষেপ নেওয়ার জন্য বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষকে (আইডিআরএ) চিঠি দিয়েছে বিএসইসি।

গত ২৩ মার্চ পুঁজিবাজারের উন্নয়নে সাপোর্ট দেওয়ার জন্য ৬১টি ব্যাংককে বিদ্যমান সক্ষমতার মধ্য থেকে বিনিয়োগ করার জন্য চিঠি দেয় বিএসইসি। ব্যাংকগুলোর ৪০-৫০ হাজার কোটি টাকা বিনিয়োগের সুযোগ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top