সকল মেনু

৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা লিবরা ইনফিউশনস’র

স্টাফ রিপোর্টার: লিবরা ইনফিউশনস লিমিটেড গত ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত হিসেব বছরের লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

বৃহস্পতিবার (২১ জুলাই/২০২২) অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় আলোচ্য সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এ সিদ্ধান্ত নেয়া হয়।

লিবরা ইনফিউশনসের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২১ আগস্ট/২০২২ তারিখে অনুষ্ঠিত  হবে। এর জন্য ১১ আগস্ট রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ।

এর আগে ৩০ জুন/২০১৯ সমাপ্ত হিসেব বছরেও শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে লিবরা ইনফিউশনস। ২০১৮ সালের হিসেব বছর দিয়েছিল ২০ শতাংশ স্টক লভ্যাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা যায়, ২০২০ হিসেব বছর লিবরার সমন্বিত শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭ টাকা ৭৮ পয়সা। এতে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১২৬১ টাকায়  দাঁড়িয়েছে। একইসঙ্গে রিজার্ভের পরিমাণ দাঁড়িয়েছে ১৮৯ কোটি ৯ লাখ টাকা।

শেয়ারমার্কেটে ১৯৯৪ সালে তালিকাভুক্ত লিবরা ইনফিউশনসের অনুমোদিত মূলধনের পরিমাণ ১০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ১ কোটি ৫০ লাখ ২০ হাজার টাকা। কোম্পানির মোট শেয়ারসংখ্যা ১৫লক্ষ ১হাজার ৯শত ২০টি। এরমধ্যে উদ্যোক্তা/পরিচালকদের হাতে রযেছে ৩৪.৪৩ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর রয়েছে ১২.৬৩ শতাংশ। বাকি ৫২.৯৪ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীর হাতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top