সকল মেনু

১২৩ কোটি টাকার জমি বিক্রি করবে ফারইস্ট, ৭ মাসে দর হারিয়েছে ৩৯ টাকা

স্টাফ রিপোর্টার : বীমা খাতের ফারইস্ট ইসলামী লাইফি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ১২৩ কোটি ৩৩ লাখ টাকার জমি বিক্রি করবে। ইতোমধ্যে এ বিষয়ে বীমা অধিদপ্তর বা আইডিআরএ থেকে অনুমতি নিয়েছে কোম্পানিটি।

ফারইস্টের জমি বিক্রি বিষয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) জানায়, দেশের তিন স্পটে জমি বিক্রি করবে প্রতিষ্ঠানটি। এরমধ্যে রাজশাহীর চাঁদপুর বোয়লিয়ায় ২২.৫০ ডেসিমেল জয়গা বিক্রি করবে কোম্পানিটি। -যার মূল্য- ১০৬ কোটি টাকা। ১৯ তলা বিশিষ্ট ৩টি বেসমেন্টসহ একটি নির্মাণাধীন ভবন এটি।

এচোড়াও, বগুড়া সদরে ২৪.৮৭ ডেসিমেল জমি বিক্রি করবে ফারইস্ট। -যার মূল্য ১৫ কোটি ৫ লাখ টাকা।

আবার, মুন্সিগঞ্জে বিক্রি করবে ৩০ ডেসিমেল জমি। এর মূল্য ২ কোটি ২৮ লাখ টাকা।

শেয়ারমার্কেটে ২০০৫ সালে তালিকাভূক্ত ফারইস্ট ইসলামী লাইফি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রায় সাত মাসে ৩৯ টাকা ৪০ পয়সা দর হারিয়েছে।

কোম্পনির গত ৯ মাসের শেয়ারদরের গ্রাফ বিশ্লেষণে দেখা যায়, চলতি বছরের ১৮ জানুয়ারি শেয়ারটির দর ছিল ১৪৪ টাকা ৪০ পয়সা। একই বছর ১০ আাগষ্ট শেয়ারটি ১৪৪ টাকা ৪০ পয়সা থেকে ৩৯ টাকা ৪০ পয়সা দর হারিয়ে ৭৫ টাকায় নেমে এসেছে।

তবে ২ জানুয়ারি শেয়ারটির সর্বশেষ দর বা ক্লোজিং প্রাইস ছিল ৫৭ টাকা ৩০ পয়সা। সেখান থেকে কিছুদিন ধারাবাহিক উুত্থানে শেয়ারদর ১৪৪ টাকায় উঠেছিল ফারইস্টের।

ফারইস্ট ইসলামী লাইফের শেয়ারদর গত ১ বছরে ৪৫ টাকা ৩০ পয়সা থেকে ১১৯ টাকায় ওঠা-নামা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top