সকল মেনু

কেডিএসের নগদ লভ্যাংশ ঘোষণা

স্টাফ রিপোর্টার : কেডিএস অ্যাক্সেসরিজ লিমিটেড গত ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায়, কর পরবর্তী মুনাফা হয়েছে ১৬ কোটি ৫৭ লাখ ২৫ হাজার ৪০২ টাকা। শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ অর্থাৎ ১ টাকা ৬০ পয়সা করে নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানির ৭ কোটি ১১ লাখ ৮২ হাজার ৩৬১ শেয়ারহোল্ডারদের মোট ১১ কোটি ৩৮ লাখ ৯১ হাজার ৭৭৭ টাকা দেওয়া হবে। আর বাকি ৫ কোটি ১৮ লাখ ৩৩ হাজার ৬২৪ টাকা রাখা হবে কোম্পানির ফান্ডে।

২০২১ সালে কোম্পানির নীট মুনাফা হয়েছিল ১৫ কোটি ৬৯ লাখ ৪৫ হাজার ১৪৮ টাকা। ওই বছর শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দিয়েছিল ১৫ শতাংশ অর্থাৎ ১ টাকা ৫০ পয়সা করে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র মতে, ২০২২ সালে কেডিএসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৩ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

এছাড়া, গত ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৫ টাকা ৫৮ পয়সা এবং যা আগের বছর ছিল ২৪ টাকা ৭৫ পয়সা।

কোম্পানিটির ৩১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে ২৪ নভেম্বর ও রেকর্ড তারিখ ১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top