সকল মেনু

বোনাস শেয়ার দেয়ার অনুমোদন পেল ফরচুন সুজ

স্টাফ রিপোর্টার: পর্ষদ ঘোষিত ফরচুন সুজ লিমিটেডর ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়ার অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে রোববার (১২ ডিসেম্বর) এ তথ্য প্রকাশ করা হয়েছে। ডিএসইতে রোববার  কোম্পানির শেয়ারপ্রতি দর ছিল ৭৯.৫০ টাকা।

কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন- ২০২১ থেকে ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছিল।

আইন অনুযায়ী বিএসইসির অনুমোদন ছাড়া কোনো কোম্পানি বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। তাই বোনাস শেয়ার ঘোষণার পর এ কোম্পানি তা বিতরণে নিয়ন্ত্রক সংস্থার সম্মতির জন্য আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে বোনাস শেয়ার লভ্যাংশ দেয়ার অনুমোদন দিয়েছে বিএসইসি।

বোনাস লভ্যাংশ পাওয়ার যোগ্যতা নির্ধারণে কোম্পানিটির রেকর্ড ডেট আগামী ২১ ডিসেম্বর ধার্য করা হয়েছে। অর্থাৎ ফরচুন সুজের শেয়ার ওই দিন যাদের কাছে থাকবে, কেবল তারাই পাবেন বোনাস লভ্যাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top