সকল মেনু

১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন ইউনিক হোটেলের

স্টাফ রিপোর্টার: ভ্রমণ ও অবকাশ খাতে দেশের অন্যতম প্রতিষ্ঠান ইউনিক হোটেল এন্ড রিসোর্টস পিএলসির ২১ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) মঙ্গলবার (২০ ডিসেম্বর/২০২২ সকাল সাড়ে ১০টায় রাজধানীর ভার্চ্যুয়াল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় ২০২১-২০২২ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ ও ৭ শতাংশ স্টক মিলে ২৭ শতাংশ লভ্যাংশ অনুমোদন করা হয়।

ইউনিক হোটেলের পরিচালনা পর্ষদের চেয়ারপার্সন মিসেস সেলিনা আলীর সভাপতিত্বে সভায় অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নূর আলী, স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান ফোরকান উদ্দিন,  স্বতন্ত্র পরিচালক এনকেএন মবিন, আহসান উল্লাহ,মনোনীত পরিচালক গোলাম মোস্তফা, সাইফুল ইসলাম, খালেদ নূর, গাজী মো. সাখাওয়াত হোসেন, ও গোলাম সরোয়ার।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নূর আলীর সঞ্চালনায় এজিএমে আরো উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা শাখাওয়াত হোসেন, পরিচালক-রেগুলেটরি অ্যাফেয়ার্স ও কোম্পানি সচিব মো. শরীফ হাসান, প্রধান অর্থনৈতিক কর্মকর্তা জনি কুমার গুপ্ত, অভ্যন্তরীন নিরীক্ষা বিভাগের প্রধান মোসাব্বেরুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও শেয়ারহোল্ডারগণ।

সভায় শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে কোম্পানির বর্তমান ও ভবিষ্যৎ  পরিকল্পনা তুলে ধরেন মোহাম্মদ নূর আলী। শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন তিনি। একইসঙ্গে, গত ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ অর্থবছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তুলে ধরা হয় সভায়।

ইউনিক হোটেলের পর্ষদ কর্তৃক ঘোষিত ১৫ শতাংশ লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডা নিয়ে আলোচনা করা হয় বার্ষিক সাধারণ সভায়।

শেয়ারমার্কেটে ২০১২ সালে তালিকাভুক্ত ইউনিক হোটেল এন্ড রিসোর্টস পিএলসির ২১তম বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ সহ অন্যান্য প্রস্তাব অনুমোদিত হয়। কোম্পানির ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণাসহ উন্নয়নের অগ্রযাত্রায় সন্তোষ প্রকাশ করেন শেয়ারহোল্ডাররা। একইসঙ্গে তারা কোম্পানির সার্বিক উন্নয়নে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণের পরামর্শ প্রদান করেন বার্ষিক সাধারণ সভায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top