সকল মেনু

চারটি কোম্পানির আর্থিক চিত্র প্রকাশ

স্টাফ রিপোর্টার: সপ্তাহজুড়ে আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের চারটি কোম্পানি।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন: ইপিএস কম হলেও নেগেটিভ থেকে পজেটিভ ক্যাশ ফ্লোতে উন্নীত হয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। গেল বছরের অর্ধবার্ষিকে যেখানে কোম্পানিটির ক্যাশ ফ্লো ৮.৩৫ টাকা নেগেটিভ ছিল সেখানে এ বছরের অর্ধবার্ষিকে নেগেটিভ ক্যাশ ফ্লো কাটিয়ে উঠে ৪.২৭ টাকা পজেটিভ ক্যাশ ফ্লো হয়েছে।

দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) আর্থিক প্রতিবেদনে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪.৮৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৬.৮৫ টাকা।

এছাড়া ছয় মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানির ইপিএস হয়েছে ৯.৮৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১১.৮৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৪.২৭ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৯.২৩ টাকা।

বঙ্গজ লিমিটেড: কোম্পানিটি দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ০৪ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে আয় হয়েছিল ০৭ পয়সা।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১২ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ০৯ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১টাকা।

একইসঙ্গে প্রথম প্রান্তিকের (জুলাই’২২-সেপ্টেম্বর ’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০৫ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি ০৬ পয়সা আয় হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৯৩ পয়সা।

আল-হাজ্ব টেক্সটাইল মিলস লিমিটেড: কোম্পানিটি দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তথ্য অনুযায়ী, চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২১ পয়সা। গত বছর একই সময়ে আয় হয়েছিল ০৯ পয়সা।

এদিকে হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৫ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ১২ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯ টাকা ৪৭ পয়সা।

জিপিএইচ ইস্পাত লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে আয় হয়েছিল ১ টাকা ০৮ পয়সা।

এদিকে হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৮৪ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ২ টাকা ০৬ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ৯৫ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top