সকল মেনু

লভ্যাংশ ঘোষণা আইডিএলসি ও প্রগতি ইন্স্যুরেন্সের

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স ও প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে আইডিএলসি ফাইন্যান্স ১৫ এবং প্রগতি ইন্স্যুরেন্স ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে।

পরিচালনা পর্ষদের বৈঠকে ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে প্রতিষ্ঠান দু”টির নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড: প্রতিষ্ঠানটি বৃহস্পতিবার (৬ এপ্রিল) অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে বিনিয়োগকারীদের নগদ ১৫ শতাংশ লভ্যাংশ প্রদানের ঘোষণা দেয়।

এ সময় আইডিএলসির শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৪ টাকা ৬১ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিলো ৫ টাকা ৯ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস হয়েছে ৪৩ টাকা ৫৬ পয়সা।

আগামী ২৫ মে-২০২৩, ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ২ মে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড: প্রতিষ্ঠানটি সর্বশেষ পরিচালনা পর্ষদের বৈঠকে বিনিয়োগকারীদের নগদ ২৫ ও স্টক ৫ মিলে ৩০ শতাংশ লভ্যাংশ প্রদানের ঘোষণা দেয়।

এ সময় প্রগতি ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৫ টাকা ৬৫ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিলো ৫ টাকা ৭২ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত সমায়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস হয়েছে ৫৯ টাকা ১ পয়সা।

আগামী ৮ জুন-২০২৩, ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ১০ মে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top