সকল মেনু

বাটা শু কোম্পানির ১০৫ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা

স্টাফ রিপোর্টার: চামড়া খাতের বাটা শু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের নগদ ১০৫ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ দেবে।

বাটা শু কোম্পানির বৃহস্পতিবার (১৩ এপ্রিল) অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

অন্যদিকে, আলোচ্য হিসাববছরের প্রথম তিন প্রান্তিক অর্থাৎ, ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে শেয়ারহোল্ডারদের ২৬০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছে বাটা শু। এতে ২০২২ হিসাববছরের জন্য মোট নগদ লভ্যাংশের পরিমাণ দাঁড়িয়েছে ৩৬৫ শতাংশ। অর্থাৎ, শেয়ারপ্রতি ৩৬ টাকা ৫০ পয়সা লভ্যাংশ পাবেন শেয়ারহোল্ডাররা।

কোম্পানিটির ২০২২ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ২৯ টাকা ৯৮ পয়সা। তবে, আগের বছর একই সময়ে (২০২১ হিসাববছর) শেয়ারপ্রতি ৫ টাকা ১০ পয়সা লোকসান হয়েছিল প্রতিষ্ঠানটির।

৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস দাঁড়িয়েছে ২৫২ টাকা ১৬ পয়সায়। যা এর আগের হিসাব বছর শেষে ২৫২ টাকা ৩৩ পয়সায় ছিল।

পুঁজিবাজারে ১৯৮৫ সালে তালিকাভুক্ত বাটা শু কোম্পানি ৩১ ডিসেম্বর-২০২১, সমাপ্ত হিসেববছর শেয়ারহোল্ডারদের চূড়ান্ত ২৫ ও অন্তর্বর্তীকালীন ৭৫ মিলে ১০০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top