সকল মেনু

বার্জারের লভ্যাংশ ঘোষণা, আরও ৩ বছর ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী

স্টাফ রিপোর্টার: বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড গত ৩১ মার্চ, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ৪০০ শতাংশ হারে নগদ লভ্যাংশ দেবে। অর্থাৎ প্রতিটি শেয়ারের জন্য শেয়ারহোল্ডাররা ৪০ টাকা করে লভ্যাংশ পাবেন।

এদিকে, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডে (বিপিবিএল) আরও ৩ বছর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দয়িত্ব পালন করবেন রূপালী চৌধুরী। প্রতিষ্ঠানটি তার সাথে চুক্তির মেয়াদ ৩ বছরের জন্য নবায়ন করেছে।

বুধবার (৩১ মে) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৬৪ টাকা ৯১ পয়সা। আগের অর্থবছরের সমন্বিত ইপিএস হয়েছিল ৬২ টাকা ৬৮ পয়সা।

রূপালী চৌধুরী

৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৭৯ টাকা ৭৮ পয়সা। আগামী ২২ আগস্ট কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ জুন।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডে (বিপিবিএল) আরও ৩ বছর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দয়িত্ব পালন করবেন রূপালী চৌধুরী। প্রতিষ্ঠানটি তার সাথে চুক্তির মেয়াদ ৩ বছরের জন্য নবায়ন করেছে।

বার্জারের পরিচালনা পর্ষদের সদস্যদের সাধারণ সভার সুপারিশ সাপেক্ষে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।প্রতিষ্ঠানের সাফল্যে অনন্য অবদান রাখার জন্য তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

একজন এক্সিকিউটিভ থেকে শুরু করে ২০০৮ সালে বাংলাদেশের নেতৃস্থানীয় এক বহুজাতিক প্রতিষ্ঠানের প্রথম নারী ব্যবস্থাপনা পরিচালক হন রূপালী চৌধুরী। তার অদম্য সংকল্প ও কাজের ক্ষেত্রে নৈপুণ্যের কারণে তিনি অনেকের জন্যই অনুপ্রেরণা।

তিনি ২০০৮ সাল থেকে কৃতিত্বের সঙ্গে বিপিবিএল’র সাফল্যে এবং সামগ্রিকভাবে শিল্পখাতে উল্লেখযোগ্যভাবে অবদান রেখে চলেছেন। সম্প্রতি, তিনি টাইম ম্যাগাজিনেও স্থান করে নিয়েছেন।

১৯৯০ সালে প্ল্যানিং ম্যানেজার হিসেবে বিপিবিএলে যোগদান করেন রূপালী চৌধুরী। বিপিবিএলে তিনি মার্কেটিং, সেলস, সাপ্লাই চেইন ও সিস্টেম সহ বিভিন্ন বিভাগে অত্যন্ত সফলতার সঙ্গে কাজ করেছেন।

সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সকল অংশীজনদের নিয়ে একসঙ্গে কাজ করার ক্ষেত্রে তিনি বিপিবিএল’র প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে তার উল্লেখযোগ্য অবদানের কারণে, রূপালী চৌধুরীকে সরকার বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে স্বীকৃতি প্রদান করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top