সকল মেনু

দীর্ঘমেয়াদী ও টেকসই শেয়ারবাজার গড়ে তুলবে বিএসইসি

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বাংলাদেশের শেয়ারবাজারের উন্নয়নসাধন এবং দীর্ঘমেয়াদী ও টেকসই শেয়ারবাজার তৈরির মাধ্যমে দেশের শেয়ারবাজারকে আগামী দিনের স্মার্ট অর্থনীতির নিয়ামক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে।

শুক্রবার, ০৯ জুন বিএসইসি কর্তৃক চট্টগ্রামের দ্যা এভিনিউ হোটেলে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২২-২৩ মূল্যায়ন পর্যালোচনা এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি(এপিএ) ২০২৩-২৪ প্রণয়ন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশের শেয়ারবাজারকে অংশগ্রহণমূলক দীর্ঘমেয়াদি অর্থায়নের উৎস হিসেবে ব্যবহারের মাধ্যমে বাংলাদেশের স্মার্ট অর্থনীতির বাস্তবায়ন ও ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ও শেয়ারবাজার সংশ্লিষ্ট অংশীজনসমূহ ফলাফল ভিত্তিক ও সময়-ভিত্তিক কার্যক্রম গ্রহণ করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

কর্মশালায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের এপিএ টিম এবং বিএসইসি’র বিভাগীয় প্রধান ও নির্বাহী পরিচালকবৃন্দ অংশগ্রহণ করেন। কর্মশালা শুরুতে স্বাগত বক্তব্য এবং এপিএ চ্যালেঞ্জ সংক্রান্ত প্রেজেন্টেশন ও আলোচনা উপস্থাপন করেন বিএসইসি’র এপিএ ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও নির্বাহী পরিচালক মোঃ আশরাফুল ইসলাম।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসইসি এর কমিশনার এবং এপিএ টিম লিডার মোঃ আবদুল হালিম। কর্মশালায় ধন্যবাদ বক্তব্য রাখেন বিএসইসি’র পরিচালক আবুল হাসান। কর্মশালা সঞ্চালনার দায়িত্ব পালন করেন বিএসইসির এর পরিচালক জনাব মোঃ আবুল কালাম।

এছাড়াও কর্মশালায় আলোচনা বক্তব্য রাখেন বিএসইসির নির্বাহী পরিচালকবৃন্দ। বিভাগভিত্তিক বিএসইসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি(এপিএ)’র নানাদিক নিয়ে তথ্যবহুল আলোচনা তুলে ধরেন নির্বাহী পরিচালকবৃন্দ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top