সকল মেনু

ক্রেতা না পাওয়া সেই ফু ওয়াং ও এমারেল্ডের দৌড় থামছে না

স্টাফ রিপোর্টার: চলতি বছরের মার্চের শেষেও ৩০ টাকায় ক্রেতা খুঁজে পাওয়া যেত না। সেই এমারেল্ড অয়েলের দর এখন বেড়ে হয়েছে ১৮২ টাকা ৫০ পয়সা। দিনের শুরুতে বুধবার ১৬৭ টাকায় নেমে গেলেও শেষভাগে সেখান থেকে লাফ দিয়ে শীর্ষে উঠেছে।

টানা নয় মাস ক্রেতা ছিল না। ক্রেতা খুঁজে না পাওয়া ফুওয়াং ফুডস গত ৩ জুলাই ফ্লোর ভেঙে ৮ কর্মদিবসে ২৩ টাকা ৫০ পয়সা থেকে উঠে গেল ৩৯ টাকায়। দিনের এক পর্যায়ে দর ৪১ টাকা উঠে দাঁড়ায়।

দুটি কোম্পানির পর্ষদেই মিনোরি বাংলাদেশ বসেছে। এমারেল্ড অয়েল পাঁচ বছর পর উৎপাদনে ফিরেছে গত বছর। আর গত বছরের জুনে সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ লভ্যাংশও ঘোষণা করে। এরপর থেকেই উড়তে শুরু করে।

 

চার মাসেরও কম সময়ে শেয়ারদর ছয় গুণেরও বেশি ছাড়িয়েছে। ২০১৪ সালে তালিকাভুক্তির পর যখন বেশ ভালো মুনাফা করে বিনিয়োগকারীদের লভ্যাংশ দিয়ে আসছিল, সে সময়ও কোম্পানির শেয়ারদর এতটা বাড়েনি। গত এক দশকেও ফুয়াং ফুডসের শেয়ারের এত দর দেখেনি পুঁজিবাজার। দাম যত বাড়ছে শেয়ারের ক্রেতাও তত বাড়ছে।

সব মিলিয়ে বুধবার খাদ্য খাতের ২১টি কোম্পানির মধ্যে বেড়েছে ১৩টির দর, কমেছে পাঁচটির, আগের দিনের দরে হাতবদল হয়েছে তিনটি কোম্পানি। এই খাতে হাতবদল হয়েছে ১৩৬ কোটি ৬১ লাখ টাকা, যা মোট লেনদেনের প্রায় ১৮ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top