সকল মেনু

সাইফ পাওয়ার ও কলকাতা বন্দর কর্তৃপক্ষের সমঝোতা স্মারক স্বাক্ষর

স্টাফ রিপোর্টার: সাইফ পাওয়ারটেক লিমিটেড ও কলকাতা বন্দর কর্তৃপক্ষের মধ্যে ভারতে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। নির্ধারিত গন্তব্যে দ্রুত সময়ে পণ্য পরিবহন ও পরিবহন খরচ কমানোর লক্ষ্যে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।

সোমবার (২৫ সেপ্টেম্বর) কোলকাতা বন্দরের মুখপাত্র রথেন্দ্র রমনের সভাপতিত্বে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন শ্যামা প্রসাদ মুখার্জি পোর্ট, কলকাতার ট্রাফিক ম্যানেজার আর এস রাজন্স ও সাইফ পাওয়ারটেক লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

দ্রুত সময়ে পণ্য পরিবহনের বলা হয়েছে, কলকাতা থেকে আগরতলার দূরত্ব শিলিগুড়ি হয়ে প্রায় ১ হাজার ৬১৯ কি.মি। তবে বাংলাদেশের চট্টগ্রাম বন্দর হয়ে প্রবেশ করলে সেই দূরত্ব নেমে আসে ৫৭৫ কিলোমিটারে।

এছাড়াও ট্রাকে শিলিগুড়ি হয়ে কলকাতা থেকে আগরতলা অতিক্রম করতে ৬-৭ দিন সময় লাগে। তবে চট্টগ্রামে বন্দর হয়ে শ্যামা প্রসাদ মুখার্জি বন্দর কলকাতা থেকে মাত্র ৪ দিন সময় লাগবে বলে জানানো হয়।

তারই ধারাবাহিকতায় সাইফ পাওয়ারটেক লিমিটেড ও কোলকাতা বন্দর উভয়ই উত্তর-পূর্ব ভারতে মোংলা এবং চট্টগ্রাম বন্দরের মাধ্যমে ভারত-বাংলাদেশ বাণিজ্যের প্রচারের বিকল্পগুলি অন্বেষণ করতে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে কোলকাতা বন্দর এবং সাইফ পাওয়ারটেক লিমিটেডের সকল উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top