সকল মেনু

ব্যাংক ও পুঁজিবাজার চার দিনের বন্ধ

ব্যাংক ও পুঁজিবাজারে দুর্গাপূজা উপলক্ষ্যে বৃহস্পতিবার থেকে চার দিনের ছুটি শুরু হচ্ছে। সরকার নির্বাহী আদেশে বৃহস্পতিবার ছুটি ঘোষণা করেছে। এরপর ১১ অক্টোবর, শুক্রবার ও ১২ অক্টোবর, শনিবার সপ্তাহিক বন্ধ শেষে ১৩ অক্টোবর, রবিবার দশমী উপলক্ষ্যে সরকারি ছুটি থাকবে। সব মিলিয়ে চার দিন দেশের আর্থিক খাতের কার্যক্রম বন্ধ থাকবে।

ব্যাংকগুলো বন্ধ থাকলেও ছুটির সময়ে লেনদেনের বিকল্প মাধ্যম হিসেবে এটিএম বুথ, এমএফএস (মোবাইল ফোনে আর্থিক সেবা), কিউআর কোড ও ইন্টারনেট ব্যাংকিংয়ের অ্যাপ সার্বক্ষণিক সচল রাখার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বুধবার, ৯ অক্টোবর সার্কুলার দিয়ে ব্যাংক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, দুর্গাপূজা উপলক্ষ্যে আগামী ১০ অক্টোবর সরকার কর্তৃক নির্বাহী আদেশে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষিত হওয়ায় বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংক ও ফাইন্যান্স কোম্পানি বন্ধ থাকবে।

ব্যাংক বন্ধ থাকলেও সাধারণ সময়ের মত জরুরি পরিষেবা হিসেবে সমুদ্র, স্থল ও বিমান বন্দর এলাকায় (পোর্ট ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা, উপ-শাখা, বুথগুলো ২৪ ঘণ্টা চালু রাখার আগের সিদ্ধান্ত বহাল রেখেছে কেন্দ্রীয় ব্যাংক।

অন্যদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জ জানিয়েছে, ছুটি শেষে সোমবার থেকে সাধারণ সময়ের মত লেনদেন চলবে।

অন্যদিকে সাধারণ সময়ে ব্যাংকগুলো সকাল ১০টা থেকে খোলা থাকবে বিকাল ৬টা পর্যন্ত, তবে লেনদেন চলবে ৪টা পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top