সকল মেনু

পদ্মা সেতুর উচ্ছ্বাসের প্রভাব নেই পুঁজিবাজারে

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শুরুতে লেনদেনের নেতিবাচক প্রভাব পড়েছে। পদ্মা সেতু উদ্বোধনের আয়োজন উদযাপনের পরদিন রোববার (২৬ জুন) সেই উচ্ছ্বাসে ভাটা পড়েছে। গত সপ্তাহের তুলনায় নাজুক শেয়ার লেনদেন।

ডিএসইতে রোববার মোট ৩৮১ টি কো¤পানির ১৫ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার ৬৫৭ টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। তবে মোট লেনদেনের পরিমাণ ৫৯৪ কোটি ৩৭ লাখ ৯২ হাজার ৬৫৪ টাকা।

রোববার ডিএসইতে লেনদেন করা কো¤পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৯৪ টির, কমেছে ২৩০ এবং অপরিবর্তিত রয়েছে ৫৭ টি কোম্পানির শেয়ার দর।

লেনদেনে ডিএসইতে বেশি প্রভাব রেখেছে ব্যাংক সেক্টর, ফার্মাসিউটিক্যালস ও টেলিকমিউনিকেশন্স খাত।

ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) আগের কার্যদিবসের চেয়ে ২৬.৫৬ পয়েন্ট কমে ৬৩০১.০৯ পয়েন্ট, ডিএস-৩০ মূল্য সূচক ১২.০০ পয়েন্ট কমে ২২৮৬.৬০ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক (ডিএসইএস) ৪.০৬ পয়েন্ট কমে ১৩৭৮.৮৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) সেরা ১০টি কো¤পানি- ফু-ওয়াং ফুড, আনোয়ার গ্যালভানাইজিং, শাইনপুকুর সিরামিকস, বেক্সিমকো লি., সেলভো কেমিক্যাল, জেএমআই হাসপাতাল, আইপিডিসি, মুন্নু ফেব্রিক্স, মেট্রো স্পিনিং ও প্রাইম টেক্স।

দর বৃদ্ধির শীর্ষে সেরা ১০টি কো¤পানি- গ্লোবাল হেভী কেমিক্যাল, মেঘনা ইন্সুরেন্স, প্রাইম টেক্স, ফু-ওয়াং ফুড, এমএইচএসএমএল, আরামিট সিমেন্ট, এলআরবিডিএল, সাফকো স্পিনিং, বঙ্গজ লিমিটেড ও সোনারগাঁও টেক্সটাইল।

দর কমার শীর্ষে সেরা ১০টি কো¤পানি- এফএএস ফাইন্যান্স, বীকন ফার্মা, পেপার প্রসেসিং, সোনালি পেপার, এইচআর টেক্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, তমিজউদ্দিন টেক্স, মনোস্পুল পেপার, সিটি জেনারেল ইন্স্যুরেন্স ও এক্সপ্রেস ইন্স্যুরেন্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top