সকল মেনু

প্রতি ইউনিটে ১৫ টাকা দেবে আইসিবি এএমসিএল ইউনিট ফান্ড

স্টাফ রিপোর্টার: ট্রাস্টি কমিটির সভায় ৩০ জুন/২০২২ সমাপ্ত হিসাব বছরের জন্য ইউনিটপ্রতি ১৫ টাকা করে লভ্যাংশ ঘোষণা করেছে আইসিবি এএমসিএল ইউনিট ফান্ড। প্রতিষ্ঠানটি মঙ্গলবার (২ আগষ্ট/২০২২) অনুষ্ঠিত ট্রাস্টি কমিটির সভায় আলোচ্য হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে।

প্রতিষ্ঠানটি জানায়, ঘোষিত লভ্যাংশ নগদ অর্থ হিসেবে গ্রহণ অথবা, ইউনিট কেনার মাধ্যমে পুনর্বিনিয়োগ করতে পারবেন বিনিয়োগকারীরা।

প্রতিষ্ঠানটি আরো জানায়, যাদের কাছে চলতি বছরের ৩০ জুন ফান্ডটির ইউনিট ছিল তারাই লভ্যাংশ পাওয়ার জন্য যোগ্য হিসেবে বিবেচিত হবেন।

এরআগে শনিবারের (৩০ জুলাই/২০২২) ট্রাস্টি কমিটির সভায় আইসিবি এএমসিএল ইউনিট ফান্ডের ২০২২ হিসাব বছরের প্রথমার্ধের (জানুয়ারি থেকে জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়।

আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি আয় বা ইপিইউ হয়েছে ৯০ পয়সা। আগের বছর একই সময় যা ৪৯ পয়সা ছিল। আবার, এপ্রিল থেকে জুন- ২০২২ পর্যন্ত ইপিইউ হয়েছে ১৯ পয়সা।

ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সাবসিডিয়ারি আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (আইএএমসিএল) পরিচালিত ফান্ডটির চলতি বছরের ৩০ জুন শেষে ক্রয়মূল্যের ভিত্তিতে ইউনিটপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৮ পয়সায়। -যা বাজারমূল্যের ভিত্তিতে ১৪ টাকা ৫৭ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top