সকল মেনু

বীমা খাতের ২০ কোম্পানির আয়ের বিবরণী

সিনিয়র রিপোর্টার: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের ৫৪টি কোম্পানির মধ্যে ১২টি জীবন বিমা হলেও ৪২টি সাধারণ বিমা কোম্পানি। ৪২টি কোম্পানির মধ্যে দুই প্রান্তিকে বা ছয় মাসের (জানুয়ারি-জুন’২২) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ৪১টি। তার মধ্যে ২১টি কোম্পানির মুনাফা বেড়েছে আর মুনাফা কমেছে ২০টির।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, মুনাফা কমার ২০টি কোম্পানির মধ্যে রয়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, গ্লোবাল ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ইস্টার্ণ ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, ফনিক্স ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স ও তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স লিমিটেড।

প‌্যারামাউন্ট ইন্স‌্যু‌রেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫০ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৫৮ পয়সা ছিল। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ১ টাকা ০৮ পয়সা বা ৪১.৮৬ শতাংশ।

তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স: দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭০ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১১ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ৪১ পয়সা বা ৩৬.৯৩ শতাংশ।

গ্লোবাল ইন্স‌্যু‌রেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) ইপিএস হয়েছে ৮৫ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৬ পয়সা ছিল। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ৩১ পয়সা বা ২৬.৭২ শতাংশ।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬১ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৭৯ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ১৮ পয়সা বা ২২.৭৮ শতাংশ।

নিটল ইন্সুরেন্স: দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ০৭ পয়সা। আগের বছরের একই সময়ে আয় ছিল ১ টাকা ৩৭ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ৩০ পয়সা বা ২১.৮৯ শতাংশ।

রূপালী ইন্স্যুরেন্স: দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৫ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৯৬ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ২১ পয়সা বা ২১.৮৭ শতাংশ।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স: দ্বিতীয় প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৮ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ৩৩ পয়সা বা ২০.৮৮ শতাংশ।

ঢাকা ইন্স্যুরেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪০ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৭০ পয়সা ছিল। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ৩০ পয়সা বা ১৭.৬৪ শতাংশ।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ০৪ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৭ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ১৩ পয়সা বা ১১.১১ শতাংশ।

পাইওনিয়ার ইন্স‌্যু‌রেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) শেয়ার প্রতি সম‌ন্বিত আয় হয়েছে ৩ টাকা ৭০ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ১৩ পয়সা ছিল। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ৪৩ পয়সা বা ১০.৪১ শতাংশ।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৮৫ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ১৭ পয়সা বা ৯.১৮ শতাংশ।

স্ট্যান্ডার্ড ইন্স্যু‌রেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৮ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪০ পয়সা ছিল। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ১২ পয়সা বা ৮.৫৭ শতাংশ।

অগ্রণী ইন্স্যু‌রেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সম‌ন্বিত আয় হয়েছে ৭২ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৭৭ পয়সা ছিল। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ০৫ পয়সা বা ৬.৪৯ শতাংশ।

এশিয়া ইন্স‌্যু‌রেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪২ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪৮ পয়সা ছিল। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ০৬ পয়সা বা ৪.০৫ শতাংশ।

ইস্টার্ণ ইন্স্যুরেন্স: দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৮১ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ০৫ পয়সা বা ২.৭৬ শতাংশ।

ইউনাই‌টেড ইন্স‌্যু‌রেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৯ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২২ পয়সা ছিল। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ০৩ পয়সা বা ২.৪৫ শতাংশ।

পিপলস ইন্স‌্যু‌রেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়া‌রি-জুলাই’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১২ পয়সা, যা গত বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৪ পয়সা ছিল। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ০২ পয়সা বা ১.৭৫ শতাংশ।

ফনিক্স ইন্স্যুরেন্স: দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ইপিএস হয়েছে ১ টাকা ৩৭ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৯ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ০২ পয়সা বা ১.৪৩ শতাংশ।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স:দুই প্রান্তিক বা ছয় মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৮৪ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৮৭ পয়সা। আগের বছরের তুলোনায় কোম্পানিটির মুনাফা কমেছে ০৩ পয়সা বা ০.৭৭ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top