সকল মেনু

পিপলস লিজিং ফেরত দেবে বিনিয়োগকারীর টাকা

স্টাফ রিপোর্টার: ক্ষুদ্র বিনিয়োগকারীদের অর্থ ফেরতের সিদ্ধান্ত নিয়েছে পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের পরিচালনা পর্ষদ। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চে সোমবার (২৯ আগস্ট/২০২২) এ কথা জানিয়েছে পরিচালনা বোর্ডের আইনজীবী ব্যারিস্টার মেজবাহুর রহমান।

মেজবাহুর রহমান বলেন- অগ্রাধিকার ভিত্তিতে ৫৮২ জন ক্ষুদ্র বিনিয়োগকারীকে অর্থ ফেরত দেয়া হবে। তিনি বলেন- পিপলস লিজিংয়ে যারা ১ লাখ টাকা পর্যন্ত রেখেছিলেন, তারা অর্থ ফেরত পাবেন।

হিসেবে অনুযায়ী, পিপলস লিজিংয়ের এসব ক্ষুদ্র বিনিয়োগকারী ৩ কোটি ৭০ লাখ টাকা ফেরত পাবেন।

প্রতিষ্ঠানটির ৫৮২ জন ক্ষুদ্র বিনিয়োগকারীর অর্থ ফেরতের বিষয়ে আদালতের কার্যক্রম শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন ব্যারিস্টার মেজবাহুর রহমান।

পি কে হালদার কাণ্ডে আলোচনায় আসা আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড পরিচালনার জন্য গত বছরের ২৮ জুন ১০ সদস্যের বোর্ড গঠন করে দেন হাইকোর্ট। বোর্ডের চেয়ারম্যান হিসেবে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলমকে দায়িত্ব দেয়া হয়।

সাবেক সচিব আনোয়ারুল ইসলাম শিকদার, জেলা ও দায়রা জজ (অব.) হাসান শাহেদ ফেরদৌস, পূবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী, ব্রিগেডিয়ার (অব.) কাজী তাওফিকুল ইসলাম, এফসিএ নুর-ই খোদা আব্দুল মবিন ও মাওলা মোহাম্মাদ, প্রতিষ্ঠানটির সঞ্চয়কারীদের প্রতিনিধি ডা. নাশিদ কামাল, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান ড. নুরুল কবির এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ জালালুদ্দিনকে রাখা হয়েছে বোর্ডের সদস্য হিসেবে।

এরপর স্বাস্থ্যগত সমস্যায় গত ১ জুন পিপলস লিজিংয়ের পরিচালনা বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলম। অবসরে থাকা জেলা ও দায়রা জজ (অব.) হাসান শাহেদ ফেরদৌসকে পরবর্তীতে চেয়ারম্যান পদে স্থলাভিষিক্ত করা হয়।

পি কে হালদার কাণ্ডের পর প্রতিষ্ঠানটি পুনর্গঠন বা পুনরুজ্জীবিত করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন ২০১ জন আমানতকারী। এ আবেদনের প্রেক্ষিতেই প্রষ্ঠিানটির জন্য আলাদা বোর্ড গঠন করে দেয় হাইকোর্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top