সকল মেনু

বাজার ধরে রাখতে ডিমান্ড সাইড তৈরির নির্দেশ ডিএসইকে

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারে ইতিবাচক  ধারা বজায় রাখাতে ডিমান্ড সাইড তৈরীর উদ্যোগ নি‌য়ে‌ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এতে  বিনিয়োগকারীর আস্থা বৃদ্ধি পাবে বলে মনে করে বিএসইসি।

শেয়ার মার্কেটের উত্থান ধরে রাখতে ডিমান্ড সাইড তৈরির নির্দেশনা দিয়ে গত সোমবার (২৬ আগষ্ট/২০২২) বিএসইসির অতিরিক্ত পরিচালক দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক চিঠি দেয়া হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এমডি বরাবর।

চিঠিতে বলা হয়- পুঁজিবাজারের তারল্য বাড়ানোর লক্ষ্যে ২৫ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বিএসইসি বিভিন্ন স্টেকহোল্ডারের সঙ্গে বৈঠক করেছে। বৈঠকে স্টেকহোল্ডার ও বিএসইসি পুঁজিবাজারকে স্থিতিশীল করতে একমত হয়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণ বাড়ানোর বিষয়ে।

বিএসইসি মনে করে- এ পদক্ষেপের ফলে নতুন বিনিয়োগ আসার পাশাপাশি ইতিবাচক ধারা ফিরে এসছে বাজারে। একইসঙ্গে বেড়েছে বিনিয়োগকারীদের আস্থা। আর, এ আস্থা ধরে রাখাটা চ্যালেঞ্জ বলে মনে করে বিএসইসি।

বাজারের লেনদেন বৃদ্ধির সঙ্গে বিনিয়োগকারীদের অংশগ্রহণ বাড়াতে আরো কার্যকর ভূমিকা পালনে ডিএসইকে সক্রীয় হওয়ার নির্দেশ দেয়া হয় ওই চিঠিতে।

প্রক্রিয়া বাস্তবায়নে ডিমান্ড সাইড তৈরিতে প্রয়োজনীয় উদ্যোগ নিতে বলা হয়েছে ডিএসইকে। বাজার উন্নয়নে নীতিগত সহায়তা দেবে বলে চিঠিতে জানায় বিএসইসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top