সকল মেনু

ওয়ালটনের বার্ষিক সাধারণ সভায় লভ্যাংশ অনুমোদন

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ১৬তম বার্ষিক সাধারণ সভা বুধবার দুপুরে (২৮ সেপ্টেম্বর) ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। কোম্পানির ভাইস চেয়ারম্যান এস এম শামছুল আলম সভায় সভাপতিত্ব করেন।

সভায় ২০২১-২২ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদন দেন সাধারণ বিনিয়োগকারীরা। এছাড়াও সভায় ২০২১-২২ অর্থবছরের ঘোষিত সাধারণ বিনিয়োগকারীদের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ এবং উদ্যোক্তা ও পরিচালকদের জন্য ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদিত হয়।

সভায় অংশ নেন ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও গোলাম মুর্শেদ, পরিচালক এস এম আশরাফুল আলম, এস এম মাহবুবুল আলম, এস এম রেজাউল আলম, এস এম মঞ্জুরুল আলম অভি, মিস তাহমিনা আফরোজ তান্না, মিস রাইসা সিগমা হিমা এবং কোম্পানির স্বতন্ত্র পরিচালক ড. আহসান এইচ. মনসুর, শামসুল আলম মল্লিক, এফসিএ, অধ্যাপক এম সাদিকুল ইসলাম, পিএইচডি, এফসিএ ও অধ্যাপক মো. জাকির হোসেন ভুঁইয়া, পিএইচডি।

এছাড়াও বার্ষিক সাধারণ সভায় ডিজিটাল প্ল্যাটফর্মে যুক্ত ছিলেন কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবুল বাশার হাওলাদার, উপব্যবস্থাপনা পরিচালক, নজরুল ইসলাম সরকার, এমদাদুল হক সরকার, মিসেস ইভা রিজওয়ানা, হুমায়ুন কবীর এবং আলমগীর আলম সরকার, কোম্পানি সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম, এফসিএস, চিফ ফিন্যানসিয়াল অফিসার মোহাম্মদ ওমর ফারুক রিপন ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীসহ অনেক সাধারণ শেয়ারহোল্ডার।

সভায় যোগদান করে বার্ষিক সাধারণ সভাকে সাফল্যমণ্ডিত করায় মিটিং চেয়ারম্যান সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কোম্পানির ২০২১-২২ অর্থবছরের সার্বিক অর্থনৈতিক কর্মকাণ্ড শেয়ারহোল্ডারগণের সামনে উপস্থাপনসহ শেয়ারহোল্ডারদের অবগতির জন্য কোম্পানির ‘গো-গ্লোবাল’কার্যক্রম তুলে ধরেন।

সভায় শেয়ারহোল্ডাররা ২০২১-২২ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন। এছাড়াও সভায় ২০২১-২২ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের সম্মতিতে কোম্পানি ঘোষিত সাধারণ বিনিয়োগকারীদের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ এবং উদ্যোক্তা ও পরিচালকদের জন্য ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদিত হয়।

সভায় কোম্পানির পরিচালকদের নির্বাচন ও পুনঃ নির্বাচন এবং কোম্পানির স্বতন্ত্র পরিচালকদের পুনঃনিয়োগ অনুমোদিত হয়। সভায় কোম্পানির সংবিধিবদ্ধ নিরীক্ষক হিসেবে মেসার্স হাওলাদার ইউনুস এন্ড কোম্পানি, চার্টাড একাউন্টেন্টকে ২০২২-২৩ অর্থবছরের জন্য এবং কর্পোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে মেসার্স আল-মুক্তাদির এ্যাসোসিয়েটস, চাটার্ড সেক্রেটারি এন্ড কনসালটেন্টকে ২০২২-২৩ অর্থবছরের জন্য নিয়োগ এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনা অনুযায়ী ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি এবং ওয়ালটন প্লাজার মধ্যে সর্বশেষ অর্থবছরের মোট বিক্রয় বা আয়ের ১০% অথবা তার বেশি রিলেটেড পার্টি লেনদেনের সিদ্ধান্ত অনুমোদিত হয়।

উল্লেখ্য, ২০২১-২২ অর্থবছরে ওয়ালটনের বেসিক শেয়ারপ্রতি মুনাফা (বিইপিএস) হয়েছে ৪০ দশমিক ১৬ টাকা যা ২০২০-২১ অর্থবছরে ছিলো ৫৪ দশমিক ২১ টাকা। এছাড়াও, ২০২১-২২ অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি পুর্নমূল্যায়িত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩৪ দশমিক ৬৮ টাকা এবং পুর্নমূল্যায়িত ছাড়া ২৩১ দশমিক ৩৪ টাকা, যা ২০২১-২২ অর্থবছরে ছিলো শেয়ারপ্রতি পুর্নমূল্যায়িত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৩১১ দশমিক ৫৯ টাকা এবং পুর্নমূল্যায়িত ছাড়া ২০৮ দশমিক ১৬ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top