সকল মেনু

বেক্সিমকো ৩২ মিলিয়ন ইউরো অর্থায়ন পেয়েছে

স্টাফ রিপোর্টার : বেক্সিমকো, নিট ফেব্রিক ফ্যাসিলিটি সম্প্রসারণে ৩২ দশমিক মিলিয়ন ইউরোর একটি পরিকল্পনা চুক্তি চূড়ান্ত করেছে। এর অধীনে বেক্সিমকো টেক্সটাইলের ম্যানুফ্যাকচারিং প্লান্টের সম্প্রসারণ ও উন্নয়ন করা হবে। যার মাধ্যমে টেকসই কাঁচামাল একত্রকরণ, নবায়নযোগ্য শক্তির ব্যবহার ও সম্পূর্ণ সন্ধানযোগ্যতা নিশ্চিত করা সম্ভব হবে।

৬ অক্টোবর, বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইএনজি ব্যাংকের অর্থায়নে উন্নত জার্মান এবং অন্যান্য টেক্সটাইল সরঞ্জাম আমদানি বাস্তবায়িত করেছে যা জার্মানির এক্সপোর্ট ক্রেডিট এজেন্সি (ইসিএ) বীমার অধীনে হবে। এ চুক্তি বৃহৎ পর্যায়ে অনেক চ্যালেঞ্জ অতিক্রম করেছে এবং প্রতিষ্ঠানটিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

বেক্সিমকো লিমিটেডের পক্ষে এর সিওও অনিল কুমার মহেশ্বরী এবং আইএনজি ব্যাংকের এমডি পরিচালক লুকাস স্ট্রচ এবং বি. পন্সিওন, এমডি ঋণ চুক্তি স্বাক্ষর করেন।

এ ছাড়া এটি বাংলাদেশের জিডিপি বৃদ্ধিতে ভূমিকা রাখবে। পরিবেশ সচেতন উৎপাদন অনুশীলনের প্রচার এবং অত্যাধুনিক প্রযুক্তিগত আমদানির মাধ্যমে রপ্তানির জন্য বিশ্বমানের পণ্য উৎপাদনে সহায়তা করবে।

চুক্তির অধীনে ৩৮টি মেশিনারি সরবরাহকারী প্রতিষ্ঠানের সঙ্গে একক রপ্তানি চুক্তি সম্ভব হবে। এ জন্য বেক্সিমকোর আন্তর্জাতিক কৌশলগত আর্থিক উপদেষ্টা ব্লেন্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের বহুমুখী ভূমিকা চুক্তিটিকে প্রতিযোগিতামূলক করেছে এবং ব্যাংকিং ও শক্তিশালী ইসিএর মাধ্যমে তাদের বিশ্বব্যাপী প্রতিযোগিতামূলক তহবিল সমাধানগুলোকে সংগঠিত করেছে।

বেক্সিমকোর গ্রুপ ডিরেক্টর এবং সিইও সৈয়দ নাভেদ হোসেন বলেন, এটি আমাদের জন্য একটি বিশেষ লেনদেন ছিল এবং এটি বেক্সিমকোর ভবিষ্যৎ সম্প্রসারণ ও বৃদ্ধির পরিকল্পনার জন্য বিভিন্ন পথ খুলে দিয়েছে, যা সামগ্রিকভাবে বাংলাদেশি টেক্সটাইল শিল্পের জন্য আন্তর্জাতিক অর্থায়নকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top