সকল মেনু

জেমিনি সী ফুডসের কারসাজি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার: জেমিনি সী ফুডস লিমিটেডের কারসাজি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার, ২৫অক্টোবর এ ঘোষণা দেন।

দুই সদস্য বিশিষ্ট কমিটির প্রধান করা হয়েছে বিএসইসির অতিরিক্ত পরিচালক মো. রকিবুর রহমানকে এবং তার সহযোগী হিসেবে রাখা হয়েছে সহকারী পরিচালক ফয়সাল ইসলামকে।

তদন্ত কমিটি জেমিনি সী ফুডের সর্বশেষ বছরে নিরিক্ষীত ও অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদনে কারসাজি হয়েছে কি না খতিয়ে দেখবে। একই সাথে কোম্পানিটি অন্য কারসাজি করেছে কি না তাও খতিয়ে দেখবে কমিটি। তদন্ত কমিটিকে আগামী ২০ কর্মদিবসের মধ্যে বিএসইসির কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

১৯৮৫ সালে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৫২ সপ্তাহে ১৬৬ টাকা ৭০ পয়সা থেকে বেড়ে ৫৯৩ টাকা ৪০ পয়সায় লেনদেন হয়েছে। এর মধ্যে ২৮ সেপ্টেম্বর শেয়ারটির দাম ছিল ৩৯২ টাকা। আর ১৯ অক্টোবর সেই শেয়ার লেনদেন হয়েছে ৫৯৩ টাকা ৪০ পয়সাতে।

খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানিটি ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য গত সপ্তাহে শেয়ার হোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে ১০ শতাংশ নগদ আর বাকি ৩০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেবে।

বিদায়ী বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ টাকা ৪৯ পয়সা। ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ০১ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top