সকল মেনু

মোজাফফর হোসেন এবং এএফসি এগ্রোর লভ্যাংশে হতাশা

স্টাফ রিপোর্টার: মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড ও এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড সমাপ্ত হিসাব বছরে লভ্যাংশ ঘোষণা করেছে।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস ৬ শতাংশ নগদ এবং এএফসি এগ্রো বায়োটেক ০.৫০ শতাংশ নগদ ঘোষণা করেছে। কোম্পানি দুটির কর্তৃপক্ষ শনিবার সন্ধ্যায় (২৯ অক্টোবর) এ তথ্য প্রকাশ করেছে।

মোজাফফর হোসেন স্পিনিং মিলসের শেয়ারপ্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৯২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫২ পয়সা আয় হয়েছিল। কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২.১৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১০.৩৯ টাকা নেগেটিভ।

কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৮.১৬ টাকা। আগামী ২৯ ডিসেম্বর সকাল ১১টা ৪৫ মিনিটে ডিজিটাল প্ল্যাটফরমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।

এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড সমাপ্ত হিসাববছরের জন্য ০.৫০ শতাংশ নগদ নভ্যাংশ বা শেয়ারপ্রতি ৫০ পয়সা ঘোষণা করেছে। এই লভ্যাংশ ডিভিডেন্ড স্পন্সর পরিচালকরা নেবেন না, বলে তথ্য জানা গেছে।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.২২ টাকা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৫ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.৫৯ টাকা (নেগেটিভ)।

কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.১৯ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top