সকল মেনু

৯৮% ইপিএস কমেছে বিডি থাই অ্যালুমিনিয়ামের, লভ্যাংশ দেবে না

স্টাফ রিপোর্টার: বিডি থাই অ্যালুমিনিয়ামের সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে এর আগের হিসাব বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ৯৮ শতাংশের বেশি। মুনাফা তলানিতে নামায় সর্বশেষ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি বিডি থাই অ্যালুমিনিয়াম কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে প্রকাশিত প্রকৌশল খাতের কোম্পানিটির সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রতিবেদন অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে বিডি থাই অ্যালুমিনিয়ামের ইপিএ হয়েছে ২ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৫ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস কমেছে ১ টাকা ২৩ পয়সা বা ৯৮ দশমিক ৪০ শতাংশ। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ২৮ টাকা ৩৩ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ২৮ টাকা ১১ পয়সায়।

মুনাফা তলানিতে নামায় সর্বশেষ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি বিডি থাই অ্যালুমিনিয়ামের পরিচালনা পর্ষদ।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে উদ্যোক্তা-পরিচালক বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে বিডি থাই অ্যালুমিনিয়াম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top