সকল মেনু

২৫ বছরে লংকাবাংলা ফাইন্যান্স

স্টাফ রিপোর্টার: দেশের অন্যতম শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ২৫ বছর পূর্তি উৎযাপন করা হয়েছে। বুধবার (২ নভেম্বর) বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় প্রতিষ্ঠানটি। সম্প্রতি ঢাকার বনানীতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে অনাড়ম্বরভাবে এক অনুষ্ঠানের মাধ্যমে বর্ষপূর্তি উদযাপন করে।

অনুষ্ঠানে লংকাবাংলা ফাইন্যান্সের চেয়ারম্যান এ মঈন বলেন, আমি কৃতজ্ঞতা জানাই নিয়ন্ত্রক সংস্থা, শেয়ারহোল্ডার, লংকাবাংলার কর্মকর্তারা ও প্রচার মাধ্যমকে, যারা আমাদের আয়োজন সাফল্যমন্ডিত করেছেন।

প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও খাজা শাহরিয়ার বলেন, এই উদযাপনে অংশগ্রহণ করতে পেরে আমি সত্যিই আনন্দিত। আমাদের সম্মানিত গ্রাহকদের জন্যই মূলত এটি সম্ভব হয়েছে। যারা আমাদের অনুপ্রেরণার মূল উৎস। আমি কৃতজ্ঞতা জানাতে চাই আমাদের কর্মকর্তাদেরও। যারা আগামী দিনগুলোতে আমাদের বেড়ে ওঠার মূল চালিকাশক্তি।

১৯৯৭ সালে ভানিক ক্রেডিট কার্ড প্রবর্তনের মধ্যদিয়ে লংকাবাংলা বাংলাদেশের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। অল্প কিছুদিনের মধ্যেই গ্রাহক-কেন্দ্রিক আর্থিক পণ্য ও সেবা প্রবর্তনের মাধ্যমে এর গ্রাহক সংখ্যা দ্রুত বৃদ্ধি পেতে থাকে।

লংকাবাংলার এসএমই লোন হাজারও গ্রামীণ নারীদের আর্থিক স্বনির্ভরতা নিশ্চিতের মাধ্যমে সমাজে সিদ্ধান্ত গ্রহণে নারীর ভূমিকাকে আরও সুসংহত করতে বিশেষ অবদান রাখতে সক্ষম হয়েছে। এর শিখা প্ল্যাটফর্ম আলোকবর্তিকা হয়ে নারীদের সমাজ সংস্কারের ভূমিকায় প্রতিষ্ঠিত করতে ইতিবাচক অবদান রেখেছে।

লংকাবাংলা দেশব্যাপী ২৭টি শাখার মাধ্যমে এর কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সর্বাধুনিক ডিজিটাল প্রযুক্তির সহায়তায় লংকাবাংলা গ্রাহকদের দ্বারপ্রান্তে মানসম্পন্ন আর্থিক সেবা পৌঁছে দিচ্ছে। হাজারও গ্রাহকের আস্থা ও নির্ভরতা পুঁজি করে লংকাবাংলা সাফল্যের সঙ্গে ১৬ হাজার কোটি টাকার আর্থিক ব্যবস্থাপনা পরিচালনা করে আসছে। যার মাধ্যমে প্রতিষ্ঠানটি নিশ্চিত করছে গ্রাহকদের বিনিয়োগ করা অর্থের টেকসই, নিরাপদ রিটার্ন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডর ব্যবস্থাপনা পরিচালক নাসির ইউ চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top