সকল মেনু

মুন্নু সিরামিকের দুই লাখ শেয়ার বেচবে মুন্নু ওয়েলফেয়ার

স্টাফ রিপোর্টার: মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের করপোরেট পরিচালক মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছে। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে ডিএসইর মাধ্যমে ব্লক মার্কেটে এ শেয়ার বিক্রি করবে এ প্রতিষ্ঠানটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, মুন্নু সিরামিকের করপোরেট পরিচালক মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন কোম্পানিটির মোট ১ কোটি ১ লাখ ৩৯ হাজার ৭৭ শেয়ার ধারণ করছে। আর এই পরিচালক কোম্পানির ধারণকৃত শেয়ার থেকে ২ লাখ শেয়ার বিক্রি করবে।

কোম্পানিটি ১৯৮৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে লেনদেন করছে। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩৭ কোটি ৭২ লাখ ৪০ হাজার টাকা এবং রিজার্ভের পরিমাণ ২৭৫ কোটি ৪১ লাখ টাকা।

কোম্পানিটির মোট তিন কোটি ৭৭ লাখ ২৪ হাজার ৩১৭ শেয়ার রয়েছে। ডিএসই’র সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৪৪ দশমিক ০৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১২ দশমিক ৪৯ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীর কাছে শূন্য দশমিক ১৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে ৪৩ দশমিক ৩১ শতাংশ শেয়ার রয়েছে।

২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে মুন্নু সিরামিক। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩ পয়সা, আর ২০২২ সালের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ৮৩ টাকা এক পয়সা।

এর আগে ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯০ পয়সা, আর ২০২১ সালের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ৫৭ টাকা ৩৭ পয়সা।

এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ৩ দশমিক ৪০ শতাংশ বা ৩ টাকা ৮০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১১৫ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল একই। দিনজুড়ে শেয়ারদর ১১২ টাকা ৮০ পয়সা থেকে সর্বোচ্চ ১১৭ টাকায় হাতবদল হয়।

এদিন ৫ লাখ ৬৭ হাজার ৯১১টি শেয়ার ২ হাজার ২০০ বার হাতবদল হয়, যার বাজারদর ৬ কোটি ৫৬ লাখ টাকা। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর ৯৪ টাকা ২০ পয়সা থেকে ১৪৭ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top