সকল মেনু

এসএস স্টিলের মুনাফা ও অন্যান্য চিত্র

স্টাফ রিপোর্টার: এসএস স্টিল লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা রোববার (৫মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২২-২৩ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ তথ্য প্রকাশ করেছে।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এসএস স্টিল লিমিটেডের পর্ষদ। এর মধ্যে ২ শতাংশ নগদ ও ৮ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে।

ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে এ বছরের ৩০ মার্চ বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি।

এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২২ ফেব্রুয়ারি।

প্রতিবেদন অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে এসএস স্টিলের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৭ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৩১ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪ টাকা ৫ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ২৩ টাকা ৭১ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের মোট ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে এসএস স্টিল। এর মধ্যে ২ শতাংশ নগদ ও ৮ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৩১ পয়সা। আগের হিসাব বছরে এককভাবে যা ছিল ১ টাকা ৫৫ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ২৩ টাকা ৫৮ পয়সায়। পুনর্মূল্যায়ন ছাড়া যা ২০ টাকা ৯৫ পয়সা।

এর আগে ২০১৯-২০ সমাপ্ত হিসাব বছরের জন্য উদ্যোক্তা পরিচালক বাদে অন্য শেয়ারহোল্ডারদের ২ শতাংশ নগদ ও সব ধরনের শেয়ারহোল্ডারকে ৮ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল এসএস স্টিল। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয় ১ টাকা ৫৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ২১ পয়সা।

৩০ জুন প্রতিষ্ঠানটির পুনর্মূল্যায়নসহ এনএভিপিএস দাঁড়ায় ১৭ টাকা ৪৮ পয়সায়, পুনর্মূল্যায়ন ছাড়া যা ১৪ টাকা ৯৮ পয়সা। এর আগে ২০১৮-১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

ডিএসইতে বৃহস্পতিবার শেয়ারপ্রতি দর ও সর্বোচ্চ দরের চিত্র

ডিএসইতে বৃহস্পতিবার দিন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি দর ছিল ১৬.৬০ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top