সকল মেনু

লেনদেন শুরু মিডল্যান্ড ব্যাংকের, আর্থিক প্রতিবেদন প্রকাশ

স্টাফ রিপোর্টার: আইপিও বা প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়া শেষ করার পর ২৭ মার্চ, সোমবার থেকে লেনদেন শুরু করেছে মিডল্যান্ড ব্যাংক। দেশের উভয় পুঁজিবাজারে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু হয়েছে প্রতিষ্ঠানটির।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই ও সিএসইর দেয়া তথ্যানুসারে, মিডল্যান্ড ব্যাংকের ট্রেডিং কোড- ‘MIDLANDBNK’। আর, কোম্পানি কোড হলো- ১১১৫৪।

ডিএসইর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ব্যাংকটি লেনদেনের প্রথম দিন ডিএসইতে ৯ টাকায় শেয়ার লেনদেন শুরু করে। আর, শেয়ারটির সর্বশেষ দর বা ক্লোজিং প্রাইস ১০ টাকা ২০ পয়সা।

এদিন ১ হাজার ৯১৯ বার হাতবদলের মাধ্যমে ২ কোটি ২৫ লাখ ৯০ হাজার টাকায় ২২ লাথ ৭২ হাজার ৩৯৫টি শেয়ার বিক্রি করে মিডল্যান্ড ব্যাংক।

অন্যদিকে, মিডল্যান্ড ব্যাংকের পরিচালনা পর্ষদ সর্বশেষ হিসাব বছরের তৃতীয় প্রান্তিক (জুলাই থেকে সেপ্টেম্বর/২২) ও ৯ মাসের (জানুয়ারি থেকে সেপ্টেম্বর/২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সোমবারে (২৭ মার্চ) দেয়া তথ্য অনুযায়ী, আলোচ্য হিসাব বছরের ৯ মাসে ব্যাংকটির শেয়ারপ্রতি মুনাফা কমেছে।

এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.৩৩ টাকা। আগের বছর একই সময়ে ছিল ০.৮০ টাকা। আর, আইপিও পরবর্তী শেয়ার হিসাবে ৯ মাসে ০.৩০ টাকা ইপিএস হয়েছে কোম্পানিটির।

আবার, চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা বা ইপিএস হয়েছে ০.১৬ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ০.১৮ টাকা। আর, আইপিও পরবর্তী শেয়ার হিসাবে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ০.১৫ টাকা ইপিএস হয়েছে।

মিডল্যান্ড ব্যাংকের ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস দাঁড়িয়েছে ১২.৭৯ টাকায়। তবে, আইপিও পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানির এনএভিপিএস ১২.৪৯ টাকায় দাঁড়িয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top