সকল মেনু

লোকসান বেড়েছে রিং শাইনের

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারে বস্ত্র খাতে তালিকাভুক্ত কোম্পানি রিং শাইন টেক্সটাইলস লিমিটেড চলতি হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকসহ অর্ধবার্ষিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি লোকসান বেড়ে যাওয়ার চিত্র দেখা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে বুধবার (২৯ মার্চ) রিং শাইনের আলোচ্য প্রতিবেদন প্রকাশ পায়।

প্রতিবেদন অনুযায়ী, প্রতিষ্ঠানটির চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর/২০২২) শেয়ারপ্রতি লোকসান হয়েছে (ইপিএস) ৩৭ পয়সা। যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৩৫ পয়সা। সে হিসেবে আগের তুলনায় আলোচ্য প্রান্তিকে শেয়ারপ্রতি ২ পয়সা লোকসান বেড়েছে প্রতিষ্ঠানটির।

আর, ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি ঋণাত্মক নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩ টাকা ২৩ পয়সায় দাঁড়িয়েছে।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর/২০২২) রিং শাইনের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৮ পয়সা। তবে, আগের হিসাব বছরের একই সময়ে প্রতিষ্ঠানটি শেয়ারপ্রতি ১ পয়সা মুনাফায় ছিল। আলোচ্য প্রান্তিকে মুনাফা থেকে লোকসানে নেমেছে প্রতিষ্ঠানটি।

রিং শাইনের চলতি হিসাব বছরের ৬ মাস বা অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর/২০২২) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭৬ পয়সা। যদিও আগের বছরের একই সময়ে প্রতিষ্ঠানটি শেয়ারপ্রতি ৩৪ পয়সা মুনাফায় ছিল। সে হিসেবে অর্ধবার্ষিকেও প্রতিষ্ঠানটি মুনাফা থেকে লোকসানে নেমেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top