সকল মেনু

মূলধন বাড়াতে আবারো শেয়ার ছাড়ছে ন্যাশনাল টি

স্টাফ রিপোর্টার: নতুন করে আবারো শেয়ার ছেড়ে মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড (এনটিসি)। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ২ কোটি ৩৪ লাখ শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। আর, এই শেয়ার ছেড়ে কোম্পানিটি আরো ২৭৯ কোটি ৭০ লাখ টাকা উত্তোলন করবে।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ন্যাশনাল টি কোম্পানিকে শেয়ার ইস্যুর অনুমতি দিয়েছে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

তথ্যানুসারে, কোম্পানিটি নতুন শেয়ার ইস্যুর ক্ষেত্রে ১০৯ টাকা ৫৩ পয়সা প্রিমিয়াম নেবে। এতে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারের ইস্যু মূল্য দাঁড়াবে ১১৯ টাকা ৫৩ পয়সা। আর, কোম্পানিটি তার বিদ্যমান শেয়ারহোল্ডারদের অফার করবে বাজারে ছাড়তে যাওয়া ২ কোটি ৩৪ লাখ নতুন শেয়ার।

নতুন শেয়ারের মাধ্যমে উত্তোলিত অর্থ চলতি মূলধনের চাহিদা পূরণসহ ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনে চা বাগান ও ফ্যাক্টরির উন্নয়ন কাজে ব্যয় করা হবে। সেইসঙ্গে, এই অর্থ ব্যাংক ঋণের একাংশ পরিশোধসহ বিবিধ খাতে ব্যবহার করবে কোম্পানিটি।

খাদ্য ও আনুষঙ্গিক খাতের এ কোম্পানি তার বিদ্যমান শেয়ারহোল্ডারদের নতুন শেয়ার প্রাপ্তির অনুপাত, রেকর্ড তারিখ ও সাবস্ক্রিপশনের সময় শিগগিরই ঘোষণা করবে বলে জানিয়েছে।

উল্লেখ্য, পুঁজিবাজারে ১৯৭৯ সালে তালিকাভুক্ত  ন্যাশনাল টি কোম্পানি এর আগে ২০২২ সালেও বাজারে নতুন করে সাধারণ শেয়ার ইস্যু করে ২৪ কোটি ৪০ লাখ টাকা তুলে নেয়।

আরো জানতে- আরো ৬ কোটি ৬০ লাখ শেয়ার ছেড়ে মূলধন বাড়াবে ন্যাশনাল টি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top