সকল মেনু

লভ্যাংশের বোনাস শেয়ার দেয়ার অনুমোদন পেল ব্র্যাক ব্যাংক

স্টাফ রিপোর্টার: পর্ষদ ঘোষিত ব্র্যাক ব্যাংক লিমিটেডর সাড়ে ৭ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে বুধবার (১০ মে) এ তথ্য প্রকাশ করা হয়েছে। ডিএসইতে বুধবার কোম্পানির শেয়ারপ্রতি দর ছিল ৩৮ টাকা ৫০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর সর্বনিম্ন ৩৭ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ৪৬ টাকা ৫০ পয়সায় ওঠা-নামা করে।

কোম্পানির পরিচালনা পর্ষদ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের সাড়ে ৭ শতাংশ নগদ এবং সাড়ে ৭ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছিল। এরপর নিয়ম অনুসারে কোম্পানি বোনাস শেয়ার লভ্যাংশ অনুমোদনের জন্য বিএসইসির কাছে আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে বিএসইসি বোনাস শেয়ার লভ্যাংশ দেয়ার অনুমোদন দিয়েছে।

আইন অনুযায়ী, বিএসইসির অনুমোদন ছাড়া কোনো কোম্পানি বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। তাই বোনাস শেয়ার ঘোষণার পর কোম্পানিটি তা বিতরণে নিয়ন্ত্রক সংস্থার সম্মতির জন্য আবেদন করে। নিয়ন্ত্রক সংস্থা কোম্পানিটিকে বোনাস লভ্যাংশ বিতরণে সম্মতি দিয়েছে।

বোনাস লভ্যাংশ বিতরণে কোম্পানিটির রেকর্ড ডেট আগামী ১৫ মে নির্ধারণ করা হয়েছে। বিদায়ী বছরের কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ২ পয়সা। আগের বছর যা ছিল ৩ টাকা ৬৫ পয়সা।

এদিকে চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭৭ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top