সকল মেনু

ঢাকা ওয়াসার আটটি প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন

স্টাফ রিপোর্টার: সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার কমিটি ১১২ কোটি ৩২ লাখ ৯০ হাজার ৭৭৯ টাকা ঢাকা ওয়াসার জন্য ব্যয়ের অনুমোদন দিয়েছে। স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে এ ব্যয়ের জন্য আটটি প্রস্তাব মন্ত্রিসভা কমিটিতে তোলা হয়। এরমধ্যে টেবিলে উপস্থাপন করা হয় তিনটি প্রস্তাব। বাকি পাঁচটি প্রস্তাব ছিল এজেন্ডাভুক্ত।

বৃহস্পতিবার, ২২ জুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা হয়। সভার সিদ্ধান্তের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব (সমন্বয় ও সংস্কার) মো. মাহমুদুল হোসাইন খান।

টেবিলে উপস্থাপন করা প্রস্তাব

১. ‘ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট’ প্রকল্পের প্যাকেজ নম্বর-আইসিবি-০১.১৩ এর পূর্ত কাজ আরএফএল প্লাস্টিক লিমিটেডের নিকট থেকে ৩৪ কোটি ৯৫ লাখ ৯১ হাজার ১৩৭ টাকায় ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

২. ঢাকা ওয়াসার ‘ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট’ প্রকল্পের প্যাকেজ নম্বর-এনসিবি-০১.১৯ এর পূর্ত কাজ পেপকো বাংলাদেশের নিকট থেকে ৯ কোটি ৫৭ লাখ ৫৬ হাজার ৬৮৫ টাকায় ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

৩. ঢাকা ওয়াসার ‘ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট’ প্রকল্পের প্যাকেজ নং-এনসিবি-০১.২০ এর পূর্ত কাজ জিটুজি টেক লিমিটেডের নিকট থেকে ১০ কোটি ৪৩ লাখ ৯৯ হাজার ৫১৬ টাকায় ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

যে প্রস্তাবের পরিপ্রেক্ষিতে ব্যয়ের অনুমোদন

১. স্থানীয় সরকার বিভাগের অধীন ঢাকা ওয়াসার ‘ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট’ প্রকল্পের প্যাকেজ নম্বর-এনসিবি-০২ এর পূর্ত কাজ ফাল্গুন সন্ধ্যানী লিমিটেড থেকে ১১ কোটি ১৮ লাখ ১১ হাজার ৯০ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

২. ঢাকা ওয়াসার ‘ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট’ প্রকল্পের প্যাকেজ নম্বর-এনসিবি-০২.১২বি এর পূর্ত কাজ যৌথভাবে এইচআইইটিসি এবং চিনের এসআরসি থেকে ১১ কোটি ১৪ লাখ ২৩ হাজার ৮২ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

৩. ঢাকা ওয়াসার ‘ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট’ প্রকল্পের প্যাকেজ নম্বর-এনসিবি-০২.১২সি এর পূর্ত কাজ যৌথভাবে এইচআইইটিসি এবং চিনের এসআরসি থেকে ১০ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ৪৫৮ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন।

৪. ঢাকা ওয়াসার ‘ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট’ প্রকল্পের প্যাকেজ নম্বর-এনসিবি-০২.১২ডি এর পূর্ত কাজ আরএফএল প্লাস্টিক লিমিটেড থেকে ১২ কোটি ২ লাখ ৬৮ হাজার ৭৫২ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

৫. ঢাকা ওয়াসার ‘ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইম্প্রুভমেন্ট’ প্রকল্পের প্যাকেজ নং-এনসিবি-০২.১২ই এর পূর্ত কাজ দি সিভিল ইঞ্জিনিয়ারিং লিমিটেড’র নিকট থেকে ১২ কোটি ৭০ লাখ ৪৭ হাজার ৫৯ টাকায় ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top