সকল মেনু

সম্ভাবনার নতুন দ্বারে এনার্জি প্যাক

স্টাফ রিপোর্টার: সাবসিডিয়ারি কোম্পানি কর্তৃক বাণিজ্যিকভাবে বিদ্যুৎ উৎপাদনে আসায় নতুন সম্ভাবনায় প্রবেশ করল এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড। বিদ্যুৎ উৎপাদন বিষয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) সঙ্গে ১৫ বছরের প্রাথমিক চুক্তি হয় ইপিভিটিএল অর্থাৎ, এনার্জিপ্যাক পাওয়ার ভেঞ্চার ঠাকুরগাঁও লিমিটেডের। ইপিভিটিএলের এইচএফওভিত্তিক ১১৫ মেগাওয়াট ইনডিপেন্ডেন্ট পাওয়ার প্লান্ট (আইপিপি) থেকে বিদ্যুতের এ উৎপাদন শুরু হয়েছে।

কোম্পানির এক মূল্যসংবেদনশীল তথ্যের মাধ্যমে এমন বার্তা প্রকাশ করেছে এনার্জিপ্যাক।

কোম্পানিটি ৩০ জুন-২০২১ সমাপ্ত হিসাব বছর শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

বুধবার (২৯ জুন) ঢাকা স্টকএক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে দেয়া লেনদেন চিত্র অনুযায়ী কোম্পানির  সর্বশেষ ও সমাপনী শেয়ারদর ছিল ৩৯ টাকা ৯০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩৪ টাকা ৩০ পয়সা ও ৫৭ টাকা ৮০ পয়সা।

শেয়ারমার্কেটে ২০২১ সালে তালিকাভুক্ত বিদ্যুৎখাতের এ কোম্পানির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা পরিশোধিত মূলধন ১৯০ কোটি ১৬ লাখ ৩০ হাজার টাকা।কোম্পানির রিজার্ভে রয়েছে ৭৩৮ কোটি ৫ লাখ টাকা। এনার্জিপ্যাকের মোট শেয়ার সংখ্যা ১৯ কোটি ১ লাখ ৬৩ হাজার ২১৬টি। এর মধ্যে উদ্যোক্তা পরিচালক-৫৪ দশমিক ১৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী- ১৬ দশমিক ২৯ শতাংশ এবং বাকি ২৯ দশমিক ৫৮ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top