সকল মেনু

সেই জি কিউ বলপেনের লোকসান আরো বাড়ল

সিনিয়র রিপোর্টার: বিএনপি শীর্ষ নেতা কাজী সালিমুল হক কামালের (ইকোনো কামাল) জি কিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লোকসান আরো বেড়েছে। চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.০৪ টাকা এবং গত বছর একই সময় লোকসান ছিল ০.৯১ টাকা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জুলাই’২২-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, উৎপাদন বন্ধ থাকা কোম্পানির এখন আয়ের উৎস সিকিউরিটিজ ব্যবসা। শেয়ার বাজারের চরম উত্থান-পতনের কারণে কোম্পানির আয় আরো কমায় লোকসান বেড়েছে।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩৩ টাকা ৮০ পয়সা। গত বছর একই সময় ছিল ১৩৬ টাকা ৩১ পয়সা।

এদিকে, রাজধানীর অভিজাত এলাকা উত্তরার ৩ নম্বর সেক্টরের ২ রোডে চৌদ্দতলা বিশিষ্ট জি কিউ শেফালী টাওয়ার নির্মাণকাজ ২০২০ সালের আগস্ট মাসে শুরু হয়েছে। শেফালী টাওয়ারে থাকছে ২টি বেজমেন্টসহ অনেক ধরনের সুবিধা।

জি কিউ বলপেনের নতুন ভবন নির্মাণে কোম্পানির বাৎসরিক মুনাফা প্রায় ২ কোটি টাকা হবে বলে কোম্পানির বিশেষ একটি সূত্র স্টক বাংলাদেশকে নিশ্চিত করেছে। তবে কাজের অগ্রগতি বা ১৪ তলা ভবনের কতো শতাংশ সম্পন্ন হয়েছে, তা জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top