সকল মেনু

সিভিও পেট্রোর এজিএম সম্পন্ন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন এর নির্দেশনা অনুযায়ী সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারী লিমিটেড এর ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সোমবার ২৬শে ডিসেম্বর ২০২২ ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। কোম্পানির পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব শামসুল আলম শামীম এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

এজিএমে অনলাইনে যুক্ত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জনাব এ এইচ এম হাবিব উল্ল্যাহ ও পরিচালকবৃন্দ যথাক্রমে জনাব মোঃ আমিন, জনাব মোঃআলী মরতুজা, জনাব মোঃ এমরানুল হক, মিসেস জোবেদা খানম শাফী, জনাব মোহাম্মদ মহসিন সাকি এবং জনাব নুরে হাবিব নোমান, স্বতন্ত্র পরিচালক জনাব  ইঞ্জিনিয়ার আ ফ ম ইসহাক ও জনাব ইঞ্জিনিয়ার মোহাম্মদ মিজবাহুর রাহমান, কোম্পানির নির্বাহী পরিচালক ও চীফ অডিটর, জনাব আহমদুল হক হাসান, বহিঃ নিরীক্ষক কে. এম. হাসান এন্ড কোং, চার্টার্ড একাউনটেন্টসহ এর সিনিয়র পার্টনার জনাব মোঃ আমিরুল ইসলাম, এফসিএ, ভারপ্রাপ্ত প্রধান হিসাব কর্মকর্তা জনাব মোহাম্মদ আবু তালেব।

উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব জনাব খাজা মঈন উদ্দিন হোসেন উক্ত সভা সঞ্চালন করেন এবং তিনি সভার আলোচ্যসূচী সমূহ উপস্থাপনের পাশাপাশি আলোচ্যসূচী সমূহের উপর প্রাপ্ত ভোটের ফলাফল ঘোষণা করেন।

শেয়ারহোল্ডারবৃন্দের বিভিন্ন প্রশ্ন ও মতামতের ভিত্তিতে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জনাব এ এইচ এম হাবিব উল্ল্যাহ তার মূল্যবান বক্তব্য প্রদান করেন।

সমাপনী বক্তব্যে কোম্পানির চেয়ারম্যান জনাব শামসুল আলম শামীম মাননীয় প্রধানমন্ত্রী ও তার অধীনস্থ বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং বিপিসি কর্তৃক ডিজেল রির্চড কনডেনসেট বিষয়ে আমদানির যুগান্তকারী সিদ্ধান্তকে ধন্যবাদ জানান।

কনডেনসেট আমদানী ও সরবরাহ সচল হলে সিভিও সহ অন্যান্য ১২টি প্ল্যান্ট চালু হলে হাজার হাজার লোকের কর্মসংস্থান হবে এবং এর সাথে সংশ্লিষ্ট আরও কয়েক হাজার পরিবার আয়ের মুখ দেখবে। একদিকে যেমন দেশের বেকারত্ব কমবে অন্যদিকে দেশের অর্থনীতিতে বলিষ্ট ভূমিকা রাখবে। এই সিদ্ধান্তের ফলে দেশের আমদানি বিকল্প জ্বালানি চাহিদা পূরণ পূর্বক বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে।

পরিশেষে প্রয়াত চেয়ারম্যান, প্রয়াত পরিচালকবৃন্দ, শেয়ারহোল্ডার ও শুভাকাঙ্খী যারা আজ আমাদের মাঝে নেই তাদের মাগফেরাত কামনা করেন, এবং অন লাইনে সংযুক্ত সকল শেয়ারহোল্ডার, তাদের পরিবার-পরিজন ও কোম্পানীর সাথে সংশ্লিষ্ট সকলের সুস্বাস্থ্য ও সার্বিক সাফল্য কামনা করে ৩৭তম বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top