Homeএজিএম/ইজিএমএজিএমে মেট্রো স্পিনিং ও আইসিবির লভ্যাংশ অনুমোদন

এজিএমে মেট্রো স্পিনিং ও আইসিবির লভ্যাংশ অনুমোদন

স্টাফ রিপোর্টার: বস্ত্র খাতের মেট্রো স্পিনিং লিমিটেড ও আর্থিক খাতের প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) বার্ষিক সাধারণ সভা (এজিএম) বুধবার (২৮ ডিসেম্বর/২০২২) রাজধানীর ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে সম্পন্ন করেছে। সভায় ২০২১-২০২২ হিসেব বছরের জন্য মেট্রো স্পিনিংয়ের ৮ ও  আইসিবির ১০ শতাংশ লভ্যাংশের অনুমোদন করা হয়।

মেট্রো স্পিনিং: কোম্পানির পর্ষদ ঘোষিত ৮ শতাংশ লভ্যাংশের মধ্যে ৩ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক।

মেট্রো স্পিনিংয়ের চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকনের সভাপতিত্বে সভায় অংশগ্রহণ করেন- পরিচালনা পর্ষদের অন্যান্য সভ্য ও শেয়ারহোল্ডারগণ।

প্রতিষ্ঠানের ২৭তম বার্ষিক সাধারণ সভায় পর্ষদ ঘোষিত ৮ শতাংশ লভ্যাংশের পাশাপাশি বিগত অর্থ বছরে আয়-ব্যয়ের হিসাব তুলে ধরা হয়। একইসঙ্গে, সভায় আলোকপাত করা হয় অন্যান্য এজেন্ডার উপর।

সভায় আলোচনা পর্ব শেষে  শেয়ারহোল্ডার ও পরিচালনা পর্ষদের সম্মতিক্রমে ৩ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশের ঘোষণাসহ আলোচিত সব এজেন্ডা অনুমোদিত হয়।

শেয়ারহোল্ডারদের স্বতঃফুর্ত অংশ গ্রহণে প্রাণবন্ত এ সভায় পরস্পরের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন শেয়ারহোল্ডার ও পরিচালনা পর্ষদ।

আইসিবি: প্রতিষ্ঠানের পর্ষদ ঘোষিত ১০ শতাংশ লভ্যাংশের মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক।

আইসিবির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. কিসমাতুল আহসানের সভাপতিত্বে সভায় অংশগ্রহণ করেন- ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেনসহ পরিচালনা পর্ষদের অন্যান্য সভ্য ও শেয়ারহোল্ডারগণ।

বার্ষিক সাধারণ সভায় পর্ষদ ঘোষিত ১০ শতাংশ লভ্যাংশের পাশাপাশি বিগত অর্থ বছরে প্রতিষ্ঠানের আয়-ব্যয়ের হিসাব নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ ছাড়াও, অন্যান্য এজেন্ডার উপরেও দৃকপাত করা হয় এ সাভায়।

সভায় প্রতিষ্ঠানটির বিভিন্ন উন্নয়নমূলক  অগ্রযাত্রায় সন্তুষ্ট চিত্তে পর্ষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শেয়ারহোল্ডাররা।

আইসিবির ৪৬তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডার ও পরিচালনা পর্ষদের সম্মতিক্রমে ১০ শতাংশ লভ্যাংশসহ অনুমোদিত হয় উত্থাপিত অন্যান্য এজেন্ডা।

আলোচনা ও এজেন্ডাসমূহ অনুমোদনের পালা শেষে উপস্থিতিকে ধন্যবাদ জানিয়ে সভার পরিসমাপ্তি ঘটান পর্ষদ চেয়ারম্যান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাত দিনের সর্বাধিক পঠিত