Homeখাতওয়ারী সংবাদবিনিয়োগকারীদের হতাশ করলো ন্যাশনাল ও রূপালী ব্যাংক

বিনিয়োগকারীদের হতাশ করলো ন্যাশনাল ও রূপালী ব্যাংক

স্টাফ রিপোর্টার: ব্যাংকিং খাতে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল ব্যাংক ও রূপালী ব্যাংক লিমিটেড শেষ হওয়া ২০২২ হিসেব বছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। ব্যাংক দু’টির রোববারের (৩০ এপ্রিল) পরিচালনা পর্ষদের বৈঠকে ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ন্যাশনাল ও রূপালী ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড: ২০২১ সালের ন্যায় ২০২২ সালেও শেয়ারহোল্ডারদের হতাশ করেছে প্রতিষ্ঠানটি। তবে, ২০ সালের শেষ হওয়া অর্থবছরে প্রতিষ্ঠানটি ৫ শতাংশ স্টক এবং ২০১৯ সালে নগদ ৫ ও স্টক ৫ মিলে ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

ন্যাশনাল ব্যাংকের ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর, শেয়ারপ্রতি লোকসান বা ইপিএস হয়েছে ১০ টাকা ১৩ পয়সা। তবে, আগের বছর একই সময়ে ১২ পয়সা আয় হয়েছিল প্রতিষ্ঠানটির।

আগামী ১৭ আগস্ট-২০২৩, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ১২ জুন রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

রূপালী ব্যাংক লিমিটেড: ২০২১ সালে ২ শতাংশ স্টক লভ্যাংশ দিলেও ২০২২ সালে শেয়ারহোল্ডারদের হতাশ করেছে প্রতিষ্ঠানটি।

রূপালী ব্যাংকের ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পর, শেয়ারপ্রতি লোকসান বা ইপিএস হয়েছে ৬১ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৮ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য বা এনএভিপিএস হয়েছে ৩৬ টাকা ১০ পয়সা।

আগামী ২৬ জুলাই-২০২৩, ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ১১ জুন রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সাত দিনের সর্বাধিক পঠিত