সকল মেনু

তিন ব্যাংকের স্টক লভ্যাংশে বিএসইসির সম্মতি

স্টাফ রিপোর্টার: পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি ব্যাংকের সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য ঘোষিত স্টক লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

ব্যাংক তিনটি হলো এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংক লিমিটেড, গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেড ও এবি ব্যাংক লিমিটেড। এ-সম্পর্কিত সম্মতিপত্র পাওয়ার পর ঘোষিত লভ্যাংশ নির্ধারণে ব্যাংক তিনটি যথাক্রমে ২৫, ৩০ ও ৩১ মে রেকর্ড ডেট নির্ধারণ করেছে।

এনআরবিসি ব্যাংক: সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য মোট ১২ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছিল ব্যাংকটির পর্ষদ। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ ও সাড়ে ৪ শতাংশ স্টক লভ্যাংশ। ঘোষিত লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ১৯ জুন দুপুর ১২টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে ব্যাংকটি।

গ্লোবাল ইসলামী ব্যাংক: সমাপ্ত ২০২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। ঘোষিত লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ২৫ জুলাই বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করেছে ব্যাংকটি।

এবি ব্যাংক: সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য ২ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে ব্যাংকটির পর্ষদ। ঘোষিত লভ্যাংশে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ৮ জুলাই বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করেছে ব্যাংকটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top